আমার গিন্নি (গান)

গান- আমার গিন্নি
কথা ও সুর- অরুণেন্দু দাস

রেকর্ডিং


প্রথম প্রকাশ- ২০০৪
অ্যালবাম- অরুণদার গান
শিল্পী- অরুণেন্দু দাস


কথা

বড়ি দিয়ে তরকারি
খেতে ভালো লাগে ভারি
কিন্তু উপায় এখন আমায় রেঁধে কে খাওয়ায়?
আমার গিন্নি যদি রান্না করেন, মুখে তোলাই দায়।

মিঠে গলার গান আমার
শুনতে ভাল লাগে যে তার
কী আর করা, এখন আমায় গেয়ে কে শোনায়?
আমার গিন্নি যদি গলা ছাড়েন ঘরে টেকাই দায়।

কচিলতা অঙ্গ বেয়ে
শাড়ি ভালো দেখতে চেয়ে
হায় বেচারি এখন আমায় সেজে কে দেখায়?
আমার গিন্নি যদি সাজেন-গোজেন দুচোখ মেলাই দায়।

ওগো মা করি কী উপায়?

[১৯৭০]

টুকরো কথা
১৯৭৫ সালে ইংল্যান্ডবাসী রবীন্দ্রসঙ্গীত শিল্পী আরতি ভট্টাচার্যের বাড়ির ঘরোয়া আসরে তিনি উপস্থিত ছিলেন সুচিত্রা মিত্র। সেখানে অরুণদার 'বড়ি দিয়ে তরকারি' শুনে তিনি বলেন "আরে, এ গান তো বাংলার যুবকদের জাতীয় সঙ্গীত হওয়া উচিত!"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন