আমার প্রিয়া কাফে (গান)

গান- আমার প্রিয়া কাফে
কথা ও সুর- গৌতম চট্টোপাধ্যায়


রেকর্ড 

প্রথম প্রকাশ- ১৯৯৬
অ্যালবাম- ঝরা সময়ের গান
শিল্পী- গৌতম চট্টোপাধ্যায়

দ্বিতীয় প্রকাশ- ২০০০
ছায়াছবি- কিছু সংলাপ কিছু প্রলাপ
শিল্পী- গৌতম চট্টোপাধ্যায়

কথা

কাঁপে কাঁপে
আমার হিয়া কাঁপে

এ কী যে কান্ড
এ কী যে কান্ড
এ কী কান্ড, সব পন্ড, এ ব্রহ্মান্ড
শূণ্য লাগে
তুমি ছাড়া শূণ্য লাগে।

কাঁপে কাঁপে
আমার হিয়া কাঁপে

কী যে ছাই চিন্তা
কী যে ছাই চিন্তা
কী ছাই চিন্তা, ওহে কান্তা, পোড়ে প্রাণটা
দুঃখ জাগে
তুমি ছাড়া শূণ্য লাগে।

কাঁপে কাঁপে
আমার হিয়া কাঁপে।

কপালটা মন্দ
কপালটা মন্দ
কপাল মন্দ, লাগে ধন্দ, কাটে ছন্দ
বিরহ রাগে
তুমি ছাড়া শূণ্য লাগে।

কাঁপে কাঁপে
আমার হিয়া কাঁপে

শিরে সংক্রান্তি
শিরে সংক্রান্তি
হে অশান্তি, দাও ক্ষান্তি সব ভ্রান্তি
দূর হোক আগে
কফি ছাড়া শূণ্য লাগে।

কাফে কাফে
আমার প্রিয়া কাফে।

টুকরো কথা

(১) ১৯৬৪ সালে পুয়ের্তো রিকো জাত বিখ্যাত লাতিনো কম্পোজার এডি পামিয়েরি বের করেন তাঁর অ্যালবাম 'Echando pa'lante' এই অ্যালবামের জন্যই গায়ক ইসমেইল কুইনতানা গান 'Café' গানটা। এই 'Café' অনুসরণেই গৌতম আশির দশকের কোনও এক সময়ে বানিয়েছিলেন 'কাঁপে, কাঁপে / আমার হিয়া কাঁপে' (নাকি "Cup-এ, cup-এ/ আমার হিয়া কাঁপে" ;) ?)

(২) নীচের লিঙ্কে অশোক বিশ্বনাথন পরিচালিত কিছু সংলাপ কিছু প্রলাপ ছবিতে স্বয়ং গৌতম চট্টোর গলায় শোনা যাবে গানটা। ওই ছবির সঙ্গীত পরিচালকও ছিলেন গৌতম।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন